আমি তোমার  নাম রেখেছি সুখের আশা
আমি তোমার  নাম রেখেছি বুকের ভরসা
আমি তোমার  নাম রেখেছি  প্রাণের ভাষা
আমি তোমার  নাম রেখেছি মনের ভালোবাসা
আমি তোমার  নাম রেখেছি জীবনের ঊষা
আমি তোমার  নাম রেখেছি কান্না হাসা
আমি তোমার  নাম রেখেছি পথের দিশা
যত শিখি যত জানি তবু মেটেনা যে পিয়াসা
      তুমি আমার বাংলা ভাষা
      তুমি আমাদের বাংলা ভাষা  ...
  
                ******