বৃষ্টির হাত ধরে সন্ধ্যা নেমে এলো
     জীবনের বুকে হলো একটা দিনের সমাপ্তি ঘোষণা
           দ্বারে দ্বারে জ্বলে উঠে সন্ধ্যা প্রদীপ
    মুছিয়ে দেয় সারা দিনের ক্লান্তি নরম আলোর উষ্ণতায়
        প্রতীক্ষিত দুটি চোখ তাকিয়ে থাকে দুয়ারে
                প্রিয় মানুষের ফেরার অপেক্ষায় ...


                           ****