হিমেল হাওয়ায় কাঁপছে মোর
পূব আকাশের রোদ্দুর মাখা স্বপ্নরা
বিষন্নতার বরফে ঢাকছে মোর
মনের সাজানো সব শহর পাড়া  
  আজ তুমি উষ্ণতা দাও!


গহীন কুয়াশায় ডুবছে মোর
দুটি চোখের যতো দূরের  দৃষ্টি
সীমাহীন নিরাশায় নিভছে মোর
এ হৃদয়ের যতো সবুজ সৃষ্টি
  আজ তুমি উষ্ণতা দাও!


বুকের আশারা চেয়ে আছে মোর
নীল আকাশে মেলতে সুখের ডানা
শরীর থেকে মন শরীরে জমছে
কতো প্রতীক্ষার শীতল কণা
  আজ তুমি উষ্ণতা দাও!


            ***