তুমি চাঁদ ভালোবাসো তাই খোঁজো পূর্ণিমা,
আমি অসীম ভালোবাসি
                    তাই পেরিয়ে ফেলি সব সীমা।


তুমি ফুল ভালোবাসো তাই খোঁজো বাগান,
আমি সুর ভালোবাসি
                  তাই শুনতে চাই তোমার কন্ঠে গান।

তুমি বৃষ্টি ভালোবাসো তাই খোঁজো শ্রাবণ,
আমি সৃষ্টি ভালোবাসি
          তাই খাতার জমিতে করি কবিতার বীজ বপন।


তুমি গাছ ভালোবাসো তাই খোঁজো অরণ্য,
আমি নতুনত্ব ভালোবাসি
            তাই পথ চলি অজানায় হারিয়ে যাওয়ার জন্য।


তুমি পাহাড় ভালোবাসো তাই খোঁজো ঝর্ণার জল,
আমি মুক্ততা ভালোবাসি
          তাই সারাক্ষণ থাকি শুধুই হাওয়ার মতো পাগল।    


                           ****