জেগে উঠুক ঘুমিয়ে থাকা প্রাণ বীণার সব সুর
        আজ  কোকিলের কুহু সুরে,
ডানা মেলুক হৃদয়ের যতো নীল ইচ্ছে গুলো  
         নীল আকাশের ঐ সুদূরে।


জ্বলে উঠুক ছড়িয়ে থাকা যতো রঙিন স্মৃতি
        আজ দক্ষিণ জানালার পাশে,
মনটা  ছুটুক সব মন খারাপি মুছে ফেলে
         নতুন সুখের নতুন উল্লাসে।


ফুটে উঠুক  বুকেতে রাখা প্রেমের যতো ফুল
         আজ দক্ষিণ হাওয়ার পরশেতে,  
রেঙে উঠুক হৃদয়ে আঁকা আগামীর যতো স্বপ্নরা    
         লাল পলাশের লাল রঙেতে।


সেজে উঠুক খুশির আলোর পরাগী সৌরভে
          শুধুই  উদাস মনের চারিপাশ,
প্রকৃতির মাঝে ভেসে যাওয়ার ডাক পাঠালো  
           আজ প্রেমের ফাগুন মাস।  


                    *****