তুমি যে ভাবে রান্না করো
  আমিও সে ভাবে রান্না করি প্রতিদিন,
স্বরবর্ণ ব্যঞ্জনবর্ণ দিয়ে হৃদয়ের উনুনে।
    শব্দের সাথে শব্দ মিশিয়ে
  ভাবনার সাথে ভাবনা মাখিয়ে
         আমিও বানাতে চেষ্টা করি
   ছোট ছোট কবিতার তরি-তরকারি।
জানি, তোমার ওই রান্নার মতো আমার
এ রান্না অতো সুস্বাদু হয়না কখনো;
      কোনোটা একটু ঝাল
        কোনোটা  সাদামাটা  
  কোনোটা আবার নোনতে বেশি হয়ে যায়।  


      তবে তুমি দেখো!
রান্না করতে করতে আমিও একদিন তোমার
মতোই সুস্বাদু  রান্না তৈরি করতে ঠিক পারবো।


             *****