নাই বা হোলাম গোলাপ আমি
                   নাই বা হোলাম সূর্যমুখী,
         অপরাজিতা হয়েও আমি
                  রয়েছি যে ভীষণ সুখী।  


          নাইবা তাকাক আমার দিকে
                দূর থেকে কেউ চোখটি তুলে,
          মেলেই ছোট পাপড়িগুলি
                প্রেমের ঢেউয়ে উঠছি দুলে।


          নাই বা ভ্রমর গান শোনালো
                     নাইবা এলো প্রজাপতি,
          থাকবে তবু  হৃদয় মাঝে
                    শুধুই তাদের উপস্থিতি।

          নাইবা খুঁজক কেউ আমাকে
                   নাইবা মিটুক প্রাণের তৃষা,
          দখিণ হাওয়ায় ভাসিয়ে যাবো
                     পরাগী এই ভালোবাসা।      


                           *****


বিদ্রঃ - বিশেষ ধন্যবাদ কবি স্বপন কুমার মজুমদার দাদা কে।
আমার প্রকাশিত লেখা ভাবনাটিকে গুছিয়ে আরো সুন্দর করে
সাজিয়ে দেওয়ার জন্য।