মনতো রেখে ছিলাম তোর মুহূর্তে ভিজিয়ে
প্রাণতো নিয়ে ছিলাম তোর নীল আশাতে সাজিয়ে
আজ কেনো থাকিস দূরে দূরে বল শূন্যতায় পুড়িয়ে।


পথতো চলে ছিলাম তোর ভাবনাদের সাথে
ব্যথিতো হয়ে ছিলাম তোর বিষণ্ণ দিনের ব্যথাতে  
আজ কেনো আসিস না কাছে আর ভালোবাসা দিতে।


রাততো সরিয়ে ছিলাম খুশির আলো দিয়ে
হাততো বাড়িয়ে ছিলাম তোর একাকীত্ব সময়ে
আজ কেনো দূরে গিয়ে রাখতে চাস নিজেকে লুকিয়ে।


রঙতো মেখে ছিলাম অর্হনিশ নানা কলরবে
ঘুমতো উড়িয়ে ছিলাম কত নীল কথাদের উৎসবে
আজ কেনো সব যেনে বুঝেও থাকিস এভাবে নীরবে।


ভালোতো বেশে ছিলাম জীবনে শুধুই তোরে
স্বপ্নতো দেখে ছিলাম রাত ভোর দুটি চোখ জুড়ে
আজ মনে ডাকে প্রাণ ডাকে বারে বারে শুধু আয় ফিরে।  


                       *****