তোমার মিষ্টি মুখের উপর একটু খানি দৃষ্টি রেখে  
             সৃষ্টি হয় কিছু নীল স্বপ্নরা,  
তোমার গোলাপী ঠোঁটের উপর প্রলাপী হাসি দেখে
            আলাপী হয় কিছু আশারা।

তোমার হাতের উষ্ণতা মাখা আদরে সব কিছু ছেড়ে
           হয়ে যায় এ মনটা ঘরছাড়া,  
বলতে চায় শুধুই তোমায় তুমি যে আজকে আমার
           অন্তরের সুখের ধ্রুবতারা।


তোমার প্রতিটি পায়ের ছন্দ নূপুরে মাতাল হয়ে ওঠে  
           ভালোবাসার রঙিন রাজপথ,
তোমার প্রতিটি কথার সুরেলা আভাসে ভরে যে ওঠে
            ভরসায় আগামী ভবিষ্যৎ।


তোমার হৃদয়ে হৃদয় রেখে দৃঢ় বিশ্বাসের সুখে আজ
           জীবন করতে চায় জীবনের শপথ,  
বলতে চায় এসো কাছে আজ যে ভরা বসন্ত মাঝে      
           হাত ছানি দিলো প্রেমের সৈকত।



                     *****