নতুন করে আবার আমি পথ হাঁটতে চাই
      তোমার অনুভবের হাত ধরে,  
নতুন করে আবার কবিতার বীজ বুনতে চাই
       সাদা পাতার শরীর জুড়ে।


নতুন করে আবার সাত রাঙা রঙ ছড়াতে চাই
       উজ্জ্বল স্মৃতিদের সরণী বেয়ে,
নতুন করে আবার সব আপন করে নিতে চাই  
       ভোরের প্রথম রাঙা সূর্য হয়ে।


নতুন করে আবার এই মনটারে করতে চাই
        বাঁধাহীন যাযাবর বেদুইন,
নতুন করে আবার শুধুই আহ্বান করতে চাই
       তোমার জন্য ঝলমলে সবুজ দিন।


            


                   ****