তোমাকে যেদিন ভালবেসেছিলাম
         সেদিনি হারিয়ে ফেলেছিলাম!!
       তবুও কেন না জানি বার-বার ফির
    আমার হয়ে (?) না না আমার হয়ে নয়!
         আমাকে তোমার করে নিতে ফির!


             জানিনা, এ কিসের খেলা?
            এ কোন খেলায় মাত তুমি?
            এ কেমন ভাললাগা তোমার?
       কোন আলো-আশার প্রদীপ জ্বলে?
         আমার মনে! আমার ভালবাসায়-
                আমার সবকিছু জুড়ে-
                 শুধু তুমি আর তুমি!
           তবুও কেন যেন শূণ্যতা মনে?
          তুমি নেই!! তুমি নেই?? সত্যি-
তোমাকে তো আমি হারিয়ে ফেলেছি সেদিন!
      প্রথম যেদিন ভালবেসেছি তোমায়!


      তবুও আছ তুমি! নেই! স্বপ্নে জুড়ে-
          হঠাৎ হও আমার! হঠাৎ নেই!
     এই যে পাশে বসে! এখন আবার নেই!
       কেন জানিনা! কেন এমন হয়!(?)


                         (১৯/১১/১৩)