তোমার ঢিলেঢালা দেহটাকে করিব একয়ার,
কাজী ডেকে একশত  চুয়াল্লিশ ধারা করিব জারি যেন কেউ না আসে আর!
আমি থাকব তোমার পাশে-পাশে, ভয় নেই তোমার!
আর একা ঘরে থাকতে হবে না রমনী, তুমি যে আমার।
সূর্য্য মাতালে পাতালে পরিবে চরন,
অবদি আসিবে প্রশান্ত রজনী স্বয়ং!
জোৎসনার মৃদ আলো আর ফুলের সৌরভে,
তোমর স্বন্নি গাথা মাংশ পিন্ডের যৌবন ঢেউয়ে, আমি সাতার কাটব অক্লান্ত ভাবে।
তুমি নিথর পাশানের মত থেকনা, একটু চঞ্চল হলে,
আমি পূর্ন তৃপ্তি পাব শুকনো নদীর জলে।
তোমার অংগে সংগ দিয়ে করব মাখা মাখি,
হারিয়ে যাব সুখ সাগরে, লক্ষ আখির সাথে আখি।