খবর এসেছে খবর,আমার বিয়ের খবর,
ঘটক মশাই এসেছে বাড়ী দেখতে এক নজর!
চোখে যদি ধরে আমায়,পাঠাবে লগ্ঘন,
যাবার বেলায় আমাদেরকেও করবে আমন্ত্রণ।
আমি খুশি,মহাখুশি,ফুটবে আতশবাজি!
ঘোমটা পড়ে থাকব বসে বিয়ে পড়াবে কাজি।
আমার বিয়ে হবে, ঘর বাধব সেকি আনন্দ মনে,
যৌবন আমায় করেছে বশ প্রথম ফাল্গুনে।


ঘটক বাবু, ঘটক বাবু শুনছেন আমার কথা?
বরের কাছে বলবেন কিন্তু আমার নিরাবতা!
আমি ঘর বাধতে চাই, আমার কেহ নাই,
শান্তি খুজে পাব যদি পতির ছোয়া পাই।


পতি আমার আসবে ঘরে,
শুইতে দেব উরুর উপরে।
দেনমোহরের অর্থ দিয়ে খাওয়াব তাকে মধু,
স্বামী স্ত্রীর মিলন মাঝে সৃষ্টি হবে জাদু।
সব রেখেছি অটুট করে বিধান মোতাবেক,
সারা অঙ্গ করেছি পর্দা যেন কালো মেঘ।
দেখিনি কভু পর পুরুষ, আমাকেও দেখেনি কেউ!
হেফাজত করছি স্বামীর সম্পদ, চেপে রেখেছি যৌবন ঢেউ।