পিঙ্কি,
তুই কি আর আসবি না এই রোদ-ঝলমলে লনটাতে ?


এলে দেখতিস,তুই যে জায়গাটায় বসতিস সেই জায়গার
ঘাসগুলো আজও তোর অপেক্ষায় আছে,
তুই ছায়া চেয়েছিলি বলেই তো আমার ছাতা  হামেশাই
থাকতো তোর মাথার ওপর,তাহলে হঠাৎ উবে গেলি কেন?
তোকে তো তখন কর্পূর বলে মনে হয় নি


মন খারাপ হলেই তুই আমার কাছে কবিতা শুনতে
চাইতিস,
একদিন হঠাৎ বললি কে নাকি একজন ধোকা দিয়েছে তোকে,
খুবই ভেঙে পড়েছিলিস তুই
এমন কি পৃথিবী ছেড়েই চলে যেতে চেয়েছিলিস,
অনেক বুঝিয়ে কবিতা শুনিয়ে শান্ত করেছিলাম তোকে,
বলেছিলাম,' ফেলিওর ইজ দা পিলার অফ সাকসেস'
প্রবাদটা ভুলিস না কখনও,
তুই অনেকক্ষণ ধরে তাকিয়ে ছিলিস আমার মুখের দিকে
তারপর বলেছিলিস, চেষ্টা করবো মনে রাখতে,


সেই ছিল তোর সাথে আমার শেষ দেখা,


মনে রাখার সে চেষ্টা কি তবে ব্যর্থ হয়েছিল পিঙ্কি?
বিশ্বাস করতে মন চায় না আজও,


তোর 'ভাইয়া' ডাকটা যে আজও ভেসে এসে
আমার বুকটা ভিজিয়ে দিয়ে যায়
গঙ্গা-জলের ধারার মতো...