ভালবাসা এক অনুভূতি,
মনের অভ্যন্তরে
মায়াজাল বুনে
ভাব প্রতিমূর্তি!
গড়ে ওঠে তিলে তিলে
নিদারুণ কল্পনা,
যেন প্রজাপতির
রঙিন পাখনা. .
দিন দিন উড়ে চলে
কত সুমধুর ভাবনা!
মনের ক্যানভাসে
সুচারু আঁকিবুকি
সযত্নে রাখা লুকায়ে
যেন এক পরশমণি!
ভালবাসা মানে
মাঝে মাঝে বৃষ্টি,
ধুয়ে দেয় মন
আনে নতুন সৃষ্টি,
স্টোনওয়াশ জিন্স
আর কোঁচকানো দৃষ্টি!
কখনো সিনেমা আইনক্সে,
অথবা বাদাম ভাজা
লেকে ধারেতে,
ভালবাসা আজো আছে
ফেলে আসা বাগানে
আজো আছে
বাদামের খোসাতে..