সাহিত্যানুরাগী বন্ধুরা,
আপনারা জেনে খুশি হবেন যে, আমরা "লেখালেখির আড্ডাঘর,ঢাবি" আয়োজন করতে চলেছি কবিতাভিত্তিক লেখার একটি প্রতিযোগিতা।
আমরা আজ এমন এক সময়ে দাঁড়িয়ে কথা বলছি,যখন বাংলা সাহিত্য নতুন এক যুগের প্রাক্কালে উপনীত। যার ভাবিকালের লেখক প্রচ্ছন্নতার ছায়ায় লুকিয়ে আছে আমাদের তরুণ সাহিত্যমনাদের মাঝে। অথচ নবীন লেখকদের সাহিত্যপ্রতিভা বিকাশে র নেই উল্লেখযোগ্য কোনো উদ্যোগ।
এমন পরিস্থিতি বিবেচনা করে এবং তরুণ লেখকদের একই প্লাটফর্মে দাড় করানোর উদ্দ্যেশ্যে আমাদের এই সৃজনশীল উদ্যোগ। মূলত আমাদের গ্রুপটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত হলেও সাহিত্যমনা যে কেউ মেম্বার হওয়ার অধিকার রাখেন।
নিম্নোক্ত নিয়ম অনুসরণ করে আপনার সুন্দরতম লেখাটি পাঠিয়ে দিন :
১) শুধুমাত্র কবিতা আহবান করা যাচ্ছে, যে কবিতা অতীতে কোথাও ছাপা অথবা প্রকাশিত হয়নি। ফেসবুকে প্রকাশিত হলে আপত্তি নেই।


২)কবিতার আকৃতির ক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা নেই। তবে সৌন্দর্য্য রক্ষাজনিত কারনে কবিতার আকার আপনার বিচক্ষণ দৃষ্টির উপর নির্ভরশীল।


৩)একজন কবি একাধিক কবিতা পাঠাতে পারবেন। পুরষ্কারের ক্ষেত্রে যেকোনো একটি লেখা বিবেচিত হবে।


৪) মোট পুরষ্কারের সংখ্যা ১৫ টি। তবে ১ম, ২য় কিংবা এই জাতীয় স্থান নির্ধারণ করা হবে না।


৫)সর্বাধিক ভালো বলে বিবেচিত ১০০ টি কবিতা নিয়ে তৈরি করা হবে ই-বুক/পিডিএফ। কবির অনুমতি সাপেক্ষে কবিতা অনলাইন নিউজপেপারে প্রকাশের ব্যবস্থা থাকবে।


৬)কবিতা শুরু করার আগে অবশ্যই হ্যাশট্যাগ দিয়ে লিখবেন #For Contest.


৭)লেখা পাঠানোর শেষ সময় ১৪ এপ্রিল, ২০১৬। রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত।


৮)এই গ্রুপের এডমিনরা কবিতা পাঠাতে পারবেন, তবে সেটা পুরষ্কারের জন্য বিবেচিত হবে না।


৯) কবিতা গ্রুপে সরাসরি পোস্ট না করে ইভেন্ট-এ পোস্ট করবেন। হ্যাশট্যাগ দিতে ভুলবেন না।


১০) নিশ্চিত হয়ে নিন, আপনি ইভেন্ট-এ এড হওয়ার পাশাপাশি গ্রুপেও এড হয়েছেন।


গ্রুপ লিংকঃ https://www.facebook.com/groups/LLAGDU/


ইভেন্ট লিংকঃ https://www.facebook.com/events/212524079135950/