রঙ্গিন ঘুড়ি উড়ছে আকাশে
দুলছে ভালই বেশ,
এদিক সেদিক দেখছে যেন
দেখার নাইতো শেষ।


তোমায় নিয়ে ঘুড়ির মতো
উড়তে পারতাম যদি,
জীবনটা মোর ধন্য হইতো
বইতো সুখের নদী।


দেখতাম দু-জন চোখে চোখে
মিলাইতাম দুটি মন,
গলায় গলায় জড়িয়ে ধরে
থাকতাম আজীবন।


সুতো টানতেই একই সাথে
ফিরে আসতাম নীড়ে,
গুছিয়ে রাখতো নাটাইয়ের মত
মোদের ছোট্ট কুটিরে।


********************************
আবু সাহেদ সরকার
পাঠক চক্র বিষয়ক সম্পাদক
দৈনিক সমকাল সুহৃদ সমাবেশ
গাইবান্ধা জেলা।
ও সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা, গাইবান্ধা।