বৈশাখ এলো বৈশাখ এলো
সবার ঘরে ঘরে,
খুশির জোয়ার ফুলের বাহার
থাকুক হৃদয় জুড়ে।


চারিদিকে হই হুল্লর
রংয়ের ছোড়া ছুড়ি,
নাঁচে গানে ভরে তোলে
কবিতা সাড়ি সাড়ি।


নতুন জামায় নঁকশা করে
করে কারু কাজ,
বাংলার যুবক বাংলার নারী
ধরে নতুন সাঁজ।


এই দিনেতে ধনী-গরিব
ভুলে যায় দুঃখ,
এলো এলো এলো রে ভাই
এলো রে বৈশাখ।


আসলো মেলা জমবে খেলা
যুবক ও নারীর
নতুন সাঁজে ফুটে তুলবে
বাংলার শাড়ীর।


কেউবা যাবে প্রেম করতে
কেউ আনন্দ পেতে,
বুড়া বুড়ি কচি খোকা
সবাই ওঠবে মেতে।


*******************************
প্রকাশ- ১লা বৈশাখ-২০১৪ উপলক্ষ্যে আমার প্রথম কাব্যগ্রস্থ (লাজহীন মানবী)। দেশের সর্বত্রে পাওয়া যাবে। পড়ার আমন্ত্রণ।


*******************************
আবু সাহেদ সরকার
পাঠক চক্র বিষয়ক সম্পাদক
সমকাল সুহৃদ সমাবেশ
গাইবান্ধা জেলা শাখা।
ও সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।