ও মেয়ে তোর নামটি সুধাই
বল আমারে বল,
চেহারা ছুরাত ভাবখানা ঠিক
রুপ করছে ঝলমল।
ধ্রুপতারার ন্যয় মুখখানি তোর
মেঘকাল রং কেশ,
কোমরে লইয়া মাটির কলস
দুলছো ভালই বেশ।


সে সুধালো...


নাম খানা মোর শিখা ভাইয়া
নদীর তীরে বাড়ি,
বিয়ে করতে চায় আরিফ মোরে
সে কিনে দিয়েছে শাড়ি।
মিনতি করি আর পারবো না
বলতে মনের কথা,
পানি নিতে যাচ্ছি ঘাটে
মনে রয়েছে অনেক ব্যাথা।


আবার সুধালাম...


ভাগ করি যদি দুজন মিলে
তোর আছে যত ব্যাথা,
তুই হবি মোর বন্ধু স্বজন
থাকবি অন্তরে গাঁথা।


****************************
আবু সাহেদ সরকার
পাঠক চক্র বিষয়ক সম্পাদক
সমকাল সুহৃদ সমাবেশ
গাইবান্ধা জেলা শাখা।
ও সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।