সাহিত্য সাংস্কৃতির ধারা চলছে অবিরত
জনপ্রিয়তা বাড়ছে,
জ্ঞানের আলোয় আলোকিত হয়েছে এদেশ
আধুনিকের ছোঁয়া পাইছে।


শিক্ষার সুযোগ পাচ্ছে সবাই
স্কুল, কলেজ, অফিস-আদালতে
কাজকর্ম চলছে বিজ্ঞানের ধারায়
এই সোনার বাংলাতে।


জন্ম নিয়ন্ত্রণ ব্যবস্থা ছিলনা আগে
সবাই ছিল অজ্ঞ,
সমস্যাটা দুর হয়েছে এবার
তাই পাল্টে গেছে ভাগ্য।


সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত
আর প্রযুক্তি সমৃদ্ধ দেশ,
ডিজিটাল বাংলা পাইছি মোরা
সুখের নাইতো শেষ।


*********************************
কবিতাটি ২০১১ ইং সালের।
ডায়েরী হারিয়ে ফেলেছিলাম তাই এতদিন
প্রকাশ করতে পারিনি।
কবিতাটি কোন প্রকার দলীয় মনে করবেন না প্লিজ।
কবিরা সবাই নিরপেক্ষ।