কতই লিখলাম মহাকাব্য
ছন্দরীতিতে সাজানো,
বক্ষব্যাধিতে মরছি ধুকে
হয়ে গেছি তাই পুরোনো।


কবির মমত্ব বুঝতে পেরেছো
এটাই যে মোর ভাগ্য,
আপসোস তাই মনের মধ্যে
হয়েছে দুরারোগ্য।


কনফিউশড নিজের মনে
বাসা বেধেঁছে বুকে,
কষ্টের আগুনে যাচ্ছি পুরে
মরছি ধুকে ধুকে।