ধারাবাহিকভাবে বৃষ্টি পড়ছে সকাল থেকে
সকালের শীর্ষ খবর
পৌঁছতে একটু দেরি হলো,
আমার বেদনার বালুচর জেগে উঠলো
এভাবেই কাহিনী শেষ হলো, না?
হরতাল যে গতকাল ছিল তা বোঝা মুশকিল
সুমি কে বললাম...
টকশো তে যাওয়ার প্রয়োজন নেই,
তবুও আমার বাঁধাকে ত্যাগ করে
বিকালেই বাসা থেকে বেরুলো।
টকশো থেকে ফেরার সময়
পথিমধ্যে হরতালের তান্ডব লীলা কির্তন
গোলা বারুদের সমারহ,
যেন রাজনীতির ক্রিড়া দিবস।
শেষে আমার সুমি-র জীবনকে
উৎসর্গ করে দিতে হলো তাদের তরে,
সকালের শীর্ষ খবরে আমার সুমি-র
মৃত লাশের প্রতিচ্ছবিই শিরোনাম হলো।


**************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা, গাইবান্ধা।