আমার যদি থাকতো রে হায়
পাখির মত ডানা,
উড়ে যেতাম নীল আকাশে
করতো না কেউ মানা।


নীল আকাশের তারা গুলো
মিটি মিটি হাসে,
মেঘ-মালা আর গ্রহরাজি
নতুন খেয়ায় ভাসে।


আড়াল থেকে ক্ষনে ক্ষনে
আভাসে দেয় দেখা,
কালো মেঘের ফাঁকে ফাঁকে
রবির মৃদু রেখা।


রংধনুর সাত রঙে
সাজিয়ে তোলে নীল আকাশ,
শো শো শব্দে বেয়ে চলে
মুক্ত কন্ঠে বাতাস।