পথের ধারে একলা বসে
মন যে উতলা হয়,
রাজ প্রাসাদে বাড়ী নয় যে আমার
তবু অসুবিধার নয়।


পথ পাণে চেয়ে আছি তুমি আসবে
ক্লান্ত মনের মায়ায়,
দুঃখ ভরা বেদনা ভরা আমার
ভালবাসার ছায়ায়।


অবুঝ শিশুর মত কতই বোঝাবে
মন যে মানে না বাঁধা,
কৃষ্ণ তুমি বানাইলে মোরে
তুমি হইলে যে রাঁধা।


ক্লান্ত মন তোমার জন্য
চেয়ে আছে পথ পানে,
শুধু তোমার ভালবাসা আর
মন পাওয়ার টানে।