আশা ছিল বড় আমার
হবো একজন মানুষ,
ভন্ডামি, লুচ্ছামি ছেড়ে দেব
হবো না কখনো সন্ত্রাস।


প্রাসাদ ছাড়বো প্রজার দুঃখে
ভরাবো তাদের মন,
খাবার না থাকলে খাবার দিয়ে
বাঁচাবো তাদের প্রাণ।


হুমকি দিবনা কাউকে আমি
মারবোনা পেটে লাথি
বন্ধু ভাববো সবাইকে আমি
ভাববো সুখ-দুঃখের সাথি।


মিথ্যা বলা পরিহার করে
সত্য করবো জয়,
পরপারের চিন্তা থাকবে না
থাকবে না অন্তরে ভয়।


                                   (ঢাকায় অবস্থানরত)