আমার মন আমার প্রাণ দাউ দাউ
করে জ্বলছে শুধু তোমাকে মিস
করেছি বলে, তোমার মন কি নরম
না যন্ত্রনার পাহাড় যে একটু ঘেষলেই
থুবড়ে পরি অথৈ যন্ত্রনার সাগরে,
প্রেম নিবেদন করতে আমার যত টুকু  
কষ্ট হয়েছে, তার এতটুকু মূল্য
তুমি দিতে পারবে কি? তুমি হাওয়ায়
বেরাতে শিখেছো শুধু, একবার এই মনের
সিড়িতে পা ফেললে না, ফেললে না
তোমার চোখের পলক, শুধু যন্ত্রনাই
দিলে এই মনে, বুকে প্রচন্ড আঘাত
করলে যেন এক প্রকার পারমানবিক বোমা
আমার মনে একে দিল এক যন্ত্রনার সিড়ি।


***********************
প্রকাশ-দৈনিক মাধুকর