জগতের কি লীলা,
তুমি নীলিমার মত হঠাৎ
আমার মনের মধ্যে জায়গা করে নিলে।


জগতের কি খেলা,
তুমি সাগরের মত ঢেউ তুলে
আমার মনটা উছলাইয়া দিলে।


জগতের কি রীতি,
তুমি ঝরের মত বয়ে বয়ে
আমার মনটা ভিজিয়ে দিলে।


জগতের কি নীতি,
তুমি প্রিয়সীর মত আদর করে
আমার হৃদয়টা ভরিয়ে দিলে।


জগততো জগতই থাকবে
তুমি শুধুই আমার হবে
থাকবো জনমভর দু’জন মিলে।