ছাড়িসনা, ধরে থাক এঁটে
ও ভাই হবেই তোমার জয়,
আঁধার বুঝি যায় যে কেটে
ও ভাই আর নেই ভয়।


ওই যে দেখ আশার আলো
শুকতারা হয়েছে উদয়,
গহীন বনের ফাঁকে ফাঁকে
ও ভাই আর নেই ভয়।


এরা যে শুধু স্বার্থপর
অবিশ্বাস, আপনার উপর,
নিরাশ্বাস, আলস্য, সংশয়
এরা দিনে নয়।


ছুটে আয় আয়রে তোরা
চেয়ে দেখ দেখরে তোরা,
আকাশ হতেছে জ্যোতির্ময়
ও ভাই আর নেই ভয়।