আসলে আমি নইতো কবি
ভাবটা যে মোর অন্য,
আমার শ্রম আমার সাধনা
সবই প্রভূর জন্য।


আমি যখন যাব মরে
আমার কিছু আর বাকি না রবে,
মরে গিয়ে বাঁচব আমি
সফলই হব তবে।


আমার লেখা স্বর্ণাক্ষরে
থাকবে সবার অন্তরে,
শান্তি পাবো তখনই আমি
যখন থাকবো পরপারে।


মনে আমার প্রশ্ন জাগে
বিচিত্র জীবনের কথা,
মানুষই হবে যখন তার অন্তরে
সাহিত্য থাকবে গাঁথা।