নাম যে তার অতি সুন্দর
পড়ে বালিকায়,
প্রতিদিন সে উত্তক্ত হয়
বলাই ভিষন দায়।


রাস্তার মোড়ে চলতে গিয়ে
ইশকে ছোড়ার কাছে,
ঘুর ঘুর করে স্কুলেতে
লাগে তার পিছে।


অসৎ প্রস্তাব দেয় যে তারা
মেয়েটির কাছে,
প্রত্যাক্ষান করলে তারা
লাগে আবার পিছে।


কোন জামানায় আইলাম রে ভাই
পাল্টে যাচ্ছে দিন,
অপসংস্কৃতি আইলো রে ভাই
আইলো ইভটিজিং।