কে বলে তুই নিঃস্ব হবি
মরণের পরে সব যে পাবি,
জীবনে তুই যা নিয়েছিস
প্রভূ তোমায় করবে দাবী।


এই দুনিয়ার মায়ায় এসে
খালি হাতে যাবি কি শেষে?
নেবার মতো যা আছে তোর
ভালো করে নে তুই সবি।


পাপেঁর আছে অনেক বোঁঝা
জমা করেছিস সব,
ক্ষয় করে তুই যাসরে যদি
বাঁচাবে তোকে রব।


এই পৃথিবীতে এসেছো তুমি
ক্ষমা করবেন অন্তর্যামী,
জান্নাতি বেশে চলরে হেসে
মৃত্যু পথের সেই উৎসবে।