একলা পথে বাহির হলাম
তোমারি খোঁজ করতে,
সাথে সাথে মোর কে চলে
নীরব  গভীর রাতে।


ছাড়াতে চাই অনেক করে
এরিয়ে চলি, যাই যে সরে,
মনে করি বিপদ গেছে
আবার দেখি তারে।


পৃথিবী সে কাঁপিয়ে চলে
দারুণ চঞ্চলতা,
সকল কথার মধ্যে সে চায়
বলতে মনের কথা।


সে যে আমার আমি, প্রভূ
লজ্জা তাঁহার নাই যে কভু,
তারে নিয়ে কোন বা মুখে
যাব তোমার দ্বারে।