সখি মানিনা কোন আইন কানুন
মানি না কোন বাধা,
ভালোবেসে তোমায় সব দিয়েছি
রাখিনি কোন আঁধা।


প্রেমের ছটা পড়লো মনে
সখি কি বলব মুখে
আমি তোমার থাকবো পাশে
থাকবো সুখে-দুঃখে।


ভালোবাসা কারে কয় সখি
বুঝতে হবে দেরি,
একটি থাকে তরুন যুবক
অপরটি থাকে নারী।


সখি তোমার সাদা রুমালে
লিখ আমার নাম,
ভালোবাসা একেই বলে
দিও তাহার দাম।