ওগো মেয়ে না যদি কও
              মুখ ফুটিয়ে কথা,
বুক ভরিয়া বইব আমি
              তোমার নিরবতা।


নীরব হয়ে রইব পড়ে
             রাত্রী রয় যেমন করে,
জ্বালিয়ে বাতি অন্ধকারে
             ধৈর্যে অবনতা।


হবে হবে সকাল হবে
             অন্ধকার যাবে কেটে,
তোমার সুর সোনার ন্যায়ে
             পড়বে আকাশ ফেটে।


তখন আমার মনের বাসায়
             ভরবে কি গান তোমার ভাষায়?
তোমার বাগানে ফোটাবে ফুল
             আমার বনলতা।
*****************************
                                            ঢাকায় অবস্থানরত