স্বপ্ন রাজ্যের পরী তুমি
কল্পনারই তুলি,
রাজমহলে থাকতে তুমি
গায়ে লাগতে দিতে না ধুলি।


মাঝে মাঝে আসতে তুমি
স্বপ্নে কথা বলতে,
মধুর কন্ঠে গান গাইতাম আমি
তুমি নিরালে বসে শুনতে।


চুপি চুপি আমার মাথায়
দিতে হাত বুলাইয়া,
পাথরে গড়া মনটা আমার
যাইতো যে গলিয়া।


মহল থেকে আসতে উড়ে
করতে প্রেম নিবেদন,
রাতের ঘুম হারাম হইতো
স্বপ্নে আসতে যখন।