ঢেকে রেখেছো চুলখানি তোমার
আড়াল করেছো মুখ,
আমার সামনে লজ্জা কিসের
তুমিই মোর সুখ-দুঃখ।


তোমাকে নিয়ে উড়াল দিব
ঐ আকাশের পরে,
সাঁতার কাটবো মনের সুখে
অথৈ সাগরে।


তুমি ফুলের মালা গেঁথে
পড়ারে মোর গলে,
বলবে কথা দিনে রাতে
তোমার মনের দরজা খুলে।


স্বপ্নে দেখি তোমাকে নিয়ে
নিঝুম রাতের পরে,
থাকবে গাঁথা বন্ধু তুমি
আমার ছোট্ট কুটিরে।


********************************
(ঢাকায় অবস্থানরত)