আমায় পাওয়ার জন্য তুমি
থাকছো কবে থেকে,
তোমার আলো কবে তোমায়
রাখবে কখন ঢেকে।


সকাল সাঁঝে বাঁশের ফাঁকে
তোমার পায়ের নূপুর বাঁজে,
গোপনে বাহক হৃদয় মাঝে
গেছে আমায় ডেকে।


ওগো নারী তোমায় বলি
হওনা ওতো রাগ,
তোমার ভালবাসা কাছেই রাখো
দিওনা কাউকে ভাগ।


বলার সময় এসেছে আজ
ফুরালো মোর যা ছিল কাজ,
বাতাস আসে, হে মহারাজ
তোমার গন্ধ মেখে।