বুকটা যে মোর ব্যথায় ভরা
কষ্টে ভরা মন,
চোখ দুটিতে অশ্রু গাঁথা
জ্বলছে যে আগুন।


অবুঝ শিশুর মতই আমায়
বোঝালে কত ঠিক,
কাঁদার বেলায় একাই কাঁদি
পাইনা খুঁজে দিক।


বুকটা ছিড়ে চৌচির হলো
সইবো কত আর,
বিরহ, আমায় ছেড়ে থাকতে পারে না
আসে যে বার বার।


হৃদয়ের মাঝে বাসা করে
সাজালে মোর মন,
আর্তনাদ যে থেকেই গেল
কেরে নিলে মোর জান।