প্রেমের দূতকে পাঠিয়েছিলে তুমি
করেছো বর্ণনা তাতে,
মিলাইয়াছিলে মনের সাথে মন
দু‌-হাত রেখে হাতে।
দু-টি মন এক হয়ে রয়েছে
বাকী নেই আর কেহ,
মানুষ দু-জন একটি আত্মা
সপিয়াছি মোদের দেহ।
এক ডাকেতে সাড়া দেই দুজন
কভু বসে থাকি না ঘরে,
এ বাঁধন কখনো যাবে না ছিঁড়ে
তোমায় বাঁধিয়া রাখবো ডোরে।
পাঁজোর ভেঙ্গে আলাদা হবে
যদি যাও কখনো দূরে,
তুষের আগুনে জ্বলবো আমি
আর ফিরবো না নীড়ে।