ঘুমের মধ্যে আতকে উঠি
আমার সামনে তুমি,
সে যে আমার স্বপ্নের মেয়ে
নাম ছিল তার সুমি।
কথায় কথায় বকা দিত
ঘুমের ভিতরে,
কথাগুলো গেথে ছিলাম
রেখেছিলাম এই অন্তরে।
ভালবাসায় পটু ছিল সে
কিন্তু অবুঝ ছিল তার মন,
ঘুরে আসতাম স্বপ্নের ভিতর
আমার মন চাইতো যখন।
হঠাৎ দেখি ব্রীজের ধারে
স্বপ্নের মেয়ে সুমি,
সংগে ছিল তার বিমল দা
এবং প্রাণের স্বামী।
স্বামী যে আর কেউ নয়
আমার বন্ধু রকি,
বন্ধু হয়ে আমার সাথে
মারলো কেমন ফাকি।