(২য় খন্ড)
লুকানো প্রেম নাকি হট্টগোলে মত্ত
বিলিন হওয়ার অপেক্ষায়,
বড় একা করে দিলে।
আমার প্রাণ তোমারি তরে দিয়েছি
তাতে কার কি আসে যায়,
বাধাঁই বা পাবো কেন?
তাছাড়া থাকবেনইনা কেন
তার মনটা তোমাকেই সপেছে।
শুরুতেই এত বাধাঁ,
তবে ভালোবাসা দিবসে
যদি কারও একটু ছোঁয়া পাই
ভুলে যেতে পারি তোমার
সামান্ন স্মৃতিটুকু,
আসুক যত বাধাঁ, প্রলয়।


-------------------- সংক্ষেপিত