রুকুন-উদ-দৌলা সোহেল

রুকুন-উদ-দৌলা সোহেল
জন্ম তারিখ ১২ ডিসেম্বর ১৯৭৫
জন্মস্থান চট্টগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা সাংবাদিকতা
শিক্ষাগত যোগ্যতা স্নাতক
সামাজিক মাধ্যম Facebook  

রুকুন-উদ-দৌলা সোহেল। পিতা মোহাম্মদ ইব্রাহিম ও মাতা হাসিনা বানু। তিন ভাই ও এক বোনের মধ্যে সবার বড়। দাম্পত্য জীবনে স্ত্রী রাশেদা রুকন, ছেলে রিদোয়ান রুকন নওশাদ ও মেয়ে সুমাইয়া তাবাস্সুম সুপ্তাকে নিয়ে ছোট্ট সুখি পরিবার। রম্য সাহিত্যকি প্রাবন্ধিক অধ্যাপক আসহাব উদ্দিন আহমেদ এর উৎসাহে লেখা-লেখির শুরু। ১৯৮৬ সালে প্রথম লেখা দৈনিক পত্রিকায় প্রকাশিত হওয়ার পর থেকে নিয়মিত লিখছেন । ছড়া, কবিতার পাশা-পাশি গল্প, নাটক ও উপন্যাসও লিখছেন । লেখার চেয়ে পড়তে বেশি ভালোবাসেন। বেশ কটি মঞ্চ নাটকে অভিনয় করেছেন। আবৃত্তিও করেছেন অনেক।তার ভাষায় তিনি এখনো লেখক হতে পারেননি, এখনো চর্চা করছেন মাত্র। অনেকের বই সম্পাদনা করে প্রকাশ করলেও তার প্রকাশিত বইর সংখ্যা মাত্র ১টি। তবে দেশে ও দেশের বাইরের অনেক পত্রিকায় তার লেখা প্রকাশিত হয়েছে এবং এখনো হচ্ছে। লেখা-লেখির পাশা-পাশি পেশা হিসেবে বেছে নিয়েছেন সাংবাদিকতাকে। মাসিক সাহিত্য পত্রিকা ‘তুলি’ ও অনলাইন পত্রিকা ‘টিবিএন৭১’ ডট কম এর সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

রুকুন-উদ-দৌলা সোহেল ৮ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রুকুন-উদ-দৌলা সোহেল-এর ২৫৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/৩
১০/৩
৩/১
২৪/১২
১৫/১২
১৪/১২
১৩/১২
৯/১২
৩/১২
১০/১১
৯/১১
৭/১১ ১০
৫/১১
৩/১১
১৬/১০
১৪/১০
৪/১০
৪/১০
২১/৮
২০/৮
১৪/৭
১৫/৪
১৭/১১
২১/৯
২/৯
৩১/৮
৩০/৮
২৯/৮
২৭/৮
২৪/৮
২২/৭
৯/৭
১/৭
২৫/৬
২৪/৬
১৮/৬
১২/৬
১০/৬
৯/৬
১৯/৫
১৬/৫
১৩/৫
২/৫
২৭/৪
২৪/৪
২১/৪
১৮/৪
১৩/৪
১৩/৪
৯/৪ ১২

এখানে রুকুন-উদ-দৌলা সোহেল-এর ৫টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২১/১১
১৮/১১
১/১১
১৭/৩
২৭/২

এখানে রুকুন-উদ-দৌলা সোহেল-এর ১টি কবিতার বই পাবেন।

প্রান্ত বেলায় শব্দ মোড়ক প্রান্ত বেলায় শব্দ মোড়ক

প্রকাশনী: তুলি প্রকাশন