.       আমি জানি না  কবি ক্ষুব্ধ
        আমি দেখেছি তার কলমে,
        মানবতার মুক্তির যুদ্ধ !  


        আমি জানি না কবির কষ্ট
        আমি দেখেছি তার কলমে,
        ক্ষুধার্ত মানুষের,ক্ষুধার আর্তনাদের গল্প !  


        আমি জানি না কবি যুবকদের প্রতি
        এতো উৎকণ্ঠ,
        আমি দেখেছি তার কলমে লিখতে
        ড্রাগ সনাক্ত যুবকের জীবন ধ্বংস !


        আমি জানি না কবি মানুষের প্রেমে মুগ্ধ
        আমি দেখেছি তার কলমে,
        প্রীয় মানুষের সমাধিতে গোলাপ ফুলের পুষ্প !


        আমি জানি না কবি মর্মাহত
        আমি দেখেছি তার কলমে,
        সর্বহারা মানুষ চোখের পানির করুণ গল্প !


        আমি কবিকে দেখবো
        যেদিন কলমে লিখে দিবে,
        পথ শিশু স্কুলে,ঐ শিশুর গল্প !


        আমি কবিকে দেখবো
        যেদিন কলমে লিখে দিবে,
        ক্ষুধার্ত মানুষ দু বেলা ভাত খেয়ে
        গভীর নিন্দ্রায় পড়ে আছে অচেনা স্বপ্নে।
                -------///------
        মোঃ রোকন আহমেদ।
        ২২ জানুয়ারী ২০২১ সাল।