এতো কষ্টে কাতার পেলাম টুপি ছাড়া মাস্‌জিদে
মোল্লা হাঁকে পাগড়ি ছাড়া সুন্নাহ্ কোথায় ও বাহে?
হুজুর কেবলা কি করা যায়
মোল্লা বলে আয় কাছে আয়
নিজের ফরজ লুঙ্গী খুলে পাগড়ি বাধে মোর শিরে!


(বুধবার, ২৬ মে ২০২১, ১২ জৈ্ষ্ঠ ১৪২৮, ১৩ শাওয়াল ১৪৪২ হিজরী)