হৃদয়ে উত্তাল ঢেউ তাড়া করে ফেরে,
বুনো মোষ যেখানে নক্ষত্রের রাতে-
ঘোলা চোখে অলীক স্বপ্ন দেখেছিল।
এই নক্ষত্রের আয়ু শেষ হয়ে যাবে?
মৃত্যুর পরে যদি দিনের দৃষ্টি পেঁচার স্নানে-
                         বিকশিত হয়?
এই তন্তুজাল তো তুমিও পেরোতে পারনি...
তবে এই সাহসের ভার বয়ে বেড়াব কিভাবে?


দেবী,দেবী,দেবী...
এক চিলতে স্বপ্ন দাও,
তোমায় সুদে আসলে সুখ দেব।