আর কত করবি অপেক্ষা
জীবনের এই নিঃসঙ্গতা,
ছিড়েঁ ফেলতে পারবি তো
সব যাতনার শিকলতা।


সাজানো জীবনের প্রতীক্ষায়
না কি সংগ্রামী স্বাধীনতা
সামাজিক জীবনের শৃঙ্খলতায়
ধুয়েমুছে যাক অপেক্ষার বন্ধকতা।


১৬/০৫/২০১৩ইং