আমার চারপাশে কবিতারা ঘোরে সদা
সকাল-সন্ধ্যা, রাত-বিরাতে
মাথার চারপাশে ঘুর ঘুর করে
হাসি কান্না-রাগ অনুরাগের কত কবিতা।


বইয়ের পাতা উল্টাতেই  
কবিতারা আমার পানে চে হাসে
আমার কলমে অংকিত হয় কত কবিতা  
অবশেষে পড়ে থাকে ডায়েরির পাতায়  
কিংবা ডাস্টবিনে ময়লার স্তুবে।


আবার ঘুনেরা খুটে খুটে খায়
আমার ভালবাসা, ভাললাগা কবিতা।
আমার শেষ সম্বল ছন্দের তাল।
কবিতা । যা আকড়ে ধরে এই আমার বেচে থাকা।
আমি কবি হতে চাই না কভু
তবু ভালবাসি কবিতার ছন্দ।


বন্দর, চট্টগ্রাম।
৩০ অক্টোবর ২০১২