আধার রাতে বসে আছি একা একা
          তখন একটুখানি চাঁদের আলোর ছোয়াতে যেন
আমার হৃদয় জুড়ে বয়ে দিল আশার আলো
           চাঁদে যেন দেখতে পেলাম
অচেনা এক মায়ার বাঁধন
           সে যেন কাছে ডাকছে আমায়
কিছু কথা বলার জন্য
           কিছু জোছনা দেয়ার জন্য
সে যেন আপন করে নিতে চায় আমায়
           তার জোছনা মাখা অচেনা মায়ায়
যখন দেখি চাঁদের চোছনায় ভরে গেছে    
            আমার এ জীবন
তখন মনে হয় আমার জীবনটা মধুর হয়ে গেছে
            এ জীবনে রয়েছে অনেক আশা
অনেক স্বপ্ন, অনেক ভালোবাসা
            তবে মাঝে মাঝে হৃদয় আমাকে বলে
দু:খের পৃথিবী যেন আমারে চায়না
           তাকে ভালবেসে কি আমি হারিয়ে যাব
তাকে কাছে পাই আর না পাই
           তবুও আমি বেঁচে থাকতে চাই
তাকে ভালবাসতে চাই আপন মনে
           হৃদয়ের আপনমনে  দেখি তারে আমি
আধার রাতের মায়ায়


-------সমাপ্ত--------