তুমি নীল হলেনা কেন?
      কষ্টের মত,
কষ্টেরা আমায় ভালবাসে,
       সে কথা জানো তুমিও
তুমি সবুজ হলেনা কেন?
      ওরা আমার কাছে
জানালায় এসে ভীড় করে
      ঝড়ো হাওয়া মাতাল তোমার মত
তুমি চন্দ্র হলেনা কেন?
       ওরা আমার সুখ দুখের কবিতা
এক এর পীঠে অন্যের বার্তা
          ঠিক ভালোবাসি তোমায় যতটা।