ছোট বেলায় আমি নাকি
          চাঁদের সাথে রাগ করেছিলাম।
কারণ, চাঁদ আমার কপালে
           টিপ দিয়ে যায়নি।
মা বলতেন, এজন্য নাকি আমি
               অনেক কেদেছি।
তখন ছিলাম অবুঝ,
             আর এখন বড় হয়ে
আরোক চাঁদ হাতে পাওয়ার আশায় কাদছি।
              কিন্তু হৃদয় আমার সেই
সেই আগের মতই অবুঝ।
           এই চাঁদও আমার
হৃদয়ের চাওয়া বোঝেনি।